আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কালকিনিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ আহত- ১২

কালকিনিতে আধিপত্য বিস্তারকে

কালকিনিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ আহত- ১২কালকিনিতে আধিপত্য বিস্তারকে

শহিদুল ইসলাম লিখন : মাদারীপুরের কালকিনিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে কমপক্ষে ১২ জন আহত হয়েছে। আহতদেরকে উপজেলা বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে খবর পেয়ে থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। সোমবার রাতে এ ঘটনা ঘটে।

এলাকা ও পুলিশ সুত্রে জানাগেছে, উপজেলার বাঁশগাড়ি ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমনের সাথে ভাদরী গ্রামের ৮নং ইউপি সদস্য আক্তার শিকদারের আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্ধ চলে আসছে। এর জের ধরে ইউপি চেয়ারম্যানের সমর্থকরা ইউপি সদস্য আক্তার শিকদারের সমর্থক মোঃ জহিরুল ইসলামকে এলাকা থেকে তুলে নিয়ে তার চোখ উৎপাটনের চেষ্টা চালায় ।

এ খবর ছড়িয়ে পড়লে স্থানীয় দুই পক্ষের লোকজন দেশী অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আহত হন জহিরুল ইসলাম, মাসুম বেপারী, সক্কুর আলী শিকদার ও রাতুল হাওলাদারসহ প্রায় ১২জন। পরে খবর পেয়ে কালকিনি থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ফাঁকা গুলো নিক্ষেপ করেন। তবে ঘটনাস্থল থেকে পুলিশ বেশকিছু দেশী অস্ত্র ও বিস্ফোরিত ককটেল উদ্ধার করেন।

ইউপি সদস্য আক্তার শিকদার বলেন, চেয়ারম্যান সুমনের লোকজন আমার সমর্থক জহিরুলের চোখ উৎপাটনের চেষ্টা করলে এ সংঘর্ষ সৃষ্টি হয়।

ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন বলেন, এলাকায় জমিজমা নিয়ে দন্ধ হয়েছে এলাকাবাসির মাঝে। আমি জরিত নই।
এ ব্যাপারে জানতে চাইলে কালকিনির খাসেরহাট তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইন্সপেক্টর মোহাম্মদ মহিউদ্দিন বলেন, দু’পক্ষের সংঘর্ষের খবর পেয়েই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাদারীপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার সুমন কুমার দেব বলেন, ইউপি চেয়ারম্যান সুমন ও ইউপি সদস্য আক্তার শিকদারের সমর্থকদরে মাঝে আধিপত্য নিয়ে সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন রয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ